Ticker

6/recent/ticker-posts

১৮০০ সালে জন্ম নেয়া পৃথিবীর শেষ মানুষ!

নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে বেশি বয়সী নারী, যে পরপর তিন শতক ছুয়েছে সে নিজের দীর্ঘায়ুর কারণ জানালেন। তিনি প্রতিদিন সকাল সকাল ঘুমিয়ে পড়েন, কাঁচা ডিম ও মদ খান। আর আজ পর্যন্ত একাকী থাকার কারণে তিনি দীর্ঘজীবন লাভ করেছেন বলে জানায় তিনি।

ইটালিয়ান নাগরিক এমা মরানো গত শুক্রবার সকালে জানতে পারেন তার কয়েক মাসের বড় নিউইয়র্কের নাগরিক সুসান্নাহ মুসাত জোন মারা গেছেন। তাই বর্তমানে মরানো পৃথিবীর সবচেয়ে বেশি বয়সী মানুষ। তার বয়স বর্তমানে ১১৬ বছর।
১৮৯৯ কালের ২৯শে নভেম্বর ইতালিতে জন্ম হয় মরানোর। তিনি সুইজারল্যান্ডের বর্ডারের পাশে একটি ছোট্ট হ্রদের পাড়ে বসবাস করেন। তিনি এখনও একা একা তার বাসায় থাকেন।
ছোটকালে তার অ্যানিমিয়ার সমস্যা ধরা পড়লে ডাক্তার তাকে কাঁচা ডিম খাওয়ার জন্য বলে। তখন থেকে তিনি নিয়মিত কাঁচা ডিম খায়। সাথে সাথে নিয়মিত পাস্তাও খাওয়া হয়।
তিনি নিউইয়র্ক টাইম্‌সকে জানায়, তিনি তার স্বামীর সাথে ১৯৩৮ সালে বিবাহ-বিচ্ছেদ ঘটায়। এরপর আর কখনও তিনি বিয়ে করেনি। তিনি বিভিন্ন পেশায় কাজ করেছেন। কখনও শিল্প কারখানায় কাজ করেছেন আবার কখনও বাবুর্চি হিসেবেও কাজ করেছেন। তিনি ৭৫ বছর বয়সে অবসরে যান। অর্থাৎ আরও ৪১ বছর আগে।
১৮০০ শতাব্দীর একমাত্র তিনি এখন পর্যন্ত পৃথিবীতে বেঁচে আছেন। তার শারীরিক অবস্থা নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা চলছে।–সুত্র: ইন্ডিপেনডেন্ট।
Reactions