Ticker

6/recent/ticker-posts

এক টাকায় মিলে দুপুরের খাবার, স্বপ্ন নয় এটা বাস্তব (ভিডিও সহ)

এক টাকায় মিলে দুপুরের খাবার, স্বপ্ন নয় এটা বাস্তব 




ঈশাখাঁর আমলে টাকায় আট মন চাল পাওয়া গেলেও এই সময়ে এক টাকায় একটি চকলেট ছাড়া তেমন কিছুই পাওয়া যায় না। সেখানে এক টাকায় দুপুরের খাবার পাওয়া যাচ্ছে। আর এই খাবারের ব্যবস্থা করছে ব্যক্তি উদ্যোগে পরিচালিত এক টাকার আহার প্রকল্পটি। রাজধানী ছাড়াও ঢাকার বাইরে আরও ছয়টি জেলায় এই প্রকল্প চালু রয়েছে।


গত ৭৫ দিনে ৪৩,০০০ মানুষের খাবার আয়োজন করেছি "এক টাকায় আহার" প্রোগ্রামে। ঘুর্ণিঝর কিংবা ঈদ, কোন দিন বাদ যায় নি বিতরণ থেকে, প্রতিদিন মানে প্রতিদিন রাস্তায় রাস্তায় ঘুরে আমরা খাবার বিতরণ করেছি। সেই আত্মবিশ্বাসে আমরা এই পাগলামো ৫০,০০০ মানুষেরখাবার আয়োজন করতে চাচ্ছি পরবর্তী দুই সপ্তাহে বন্যাদুর্গত এলাকায়।
হৈচৈ করা পছন্দ করি না আমরা দান-অনুদান নিয়ে, সেজন্য অনেকে এগিয়ে আসতে চান না। শত শত ছবি আপলোড করি না বলে বিশ্বাস করতে চান না। তবুও আমরা নীতি থেকে সরবো না।

ঠিকই দশ হাজার মানুষের খাবার রান্নার টার্গেটে কালই উত্তরবঙ্গে যাচ্ছে স্বেচ্ছাসেবকরা। এক টনের বেশী চাল, আধা টন ডাল-সব্জির লাগছে এই খিচুড়ি রান্না করতে। শুধু স্যালাইন বানাতে প্রতিদিন কিনতে হচ্ছে বস্তা বস্তা চিনি-লবন। অনুদানের অংক খুবই করুণ, ব্যক্তিগত অর্থায়নে প্রথম ১০,০০০ সামলাতে পারবো, কিন্তু এরপর কি থামতে হবে? একদিনের আয় কি দেয়া যায়? এতেই হয়ে যাবে শত মানুষের খাবার আয়োজন। অপেক্ষায় থাকলাম আপনাদের সাড়া
Reactions

Post a Comment

0 Comments