Ticker

6/recent/ticker-posts

তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ মোগলহাট ইউপি চেয়ারম্যান

তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ মোগলহাট ইউপি চেয়ারম্যান হাবিব  ১০দিনের সফরে মালেশিয়া ও ফিলিপাইন যাচ্ছেন ৩০জুলাই
স্টাফ রিপোর্টার ॥ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক ২০১৫-২০১৬ অর্থবছরে পূনরায় তৃতীয় বারের মত লালমনিরহাট সদর উপজেলার ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব-কে আবারও জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। ফলে তিনি চলতি মাসে ৩০জুলাই ১০দিনের জন্য শিক্ষা সফরের মালেশিয়া ও ফিলিপাইনে যাচ্ছেন।
তথ্য মতে, এর আগে প্রথমবার ২০০৬-২০০৭ ও ২য় বার ২০১৩-২০১৪ইং অর্থবছরে লালমনিরহাট জেলার ৪৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যে অন্যতম সৎ, যোগ্য, স্বচ্ছতা, জবাবদিহিতামুলক দক্ষ ব্যক্তি হিসেবে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন মোঃ হাবিবুর রহমান হাবিব। তখনও তিনি বিভিন্ন দেশ সফর করেছেন।
জানা গেছে, লালমনিরহাট জেলা সদর উপজেলার ১নং মোগলহাট ইউনিয়নের কোদাল খাতা গ্রামের মরহুম আপানউল্লার কৃত্বি সন্তান হাবিবুর রহমান হাবিব। স্থানীয় একটি সম্ভ্রান্ত ও রাজনৈতিক পরিবারে ১৯৬০ সালে ২৬ এপ্রিল জম্ম গ্রহন করেন। তারা ৫ ভাই ও ২ বোন। তিনি লালমনিরহাট সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, লালমনিরহাট সরকারী কলেজ থেকে এইচএসসি ও ¯œাতক ডিগ্রী লাভ করেন। পরে স্থানীয় মোগলহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরিতে যোগদানের পাশাপাশি ঠিকাদারী পেশায় নিয়োজিত হন। এসব পেশায় থেকে এলাকার মানুষের সেবা করা সম্ভব নয়। তাই তিনি সহকারী শিক্ষক এর চাকরিটি ছেড়ে দেন। এরপর এলাকার অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ান সুখে-দুঃখে। বছরের পর বছর ধরে এসব মানুষের পাশে থেকে নিজেকে নিঃস্বার্থে ভাবে বিলিয়ে দিয়েছে, তিনি আর কেউ নয়, মোগলহাটবাসীর সেই প্রিয় মানুষ হাবিবুর রহমান হাবিব। মোগলহাটবাসীর কাছে চেয়ারম্যান হাবিব নামে যার পরিচিত।
তিনি ২০০৩, ২০১১ ও ২০১৬ইং সালে স্থানীয় সরকারের অধীনে ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়ে পর পর ৩বার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন হাবিব।
অপরদিকে ৪জুলাই ডেপুটি সেক্রেটারী জাহিদ হোসাইন স্বাক্ষরিত পত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রনালয়, ২০১৫-২০১৬ অর্থবছরে পল্লী উন্নয়ন ও সমবায়, স্থানীয় সরকার বিভাগ সার্বিক কাজের মূল্যায়ন করে পূনরায় তৃতীয় বারের মত লালমনিরহাট সদর উপজেলায় ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব-কে জেলা শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। ফলে তিনি শিক্ষা সফরের জন্য চলতি মাসে ৩০জুলাই মালয়েশিয়া ও ফিলিপাইনে ১০দিনের সফরের উদ্দেশ্যে এয়ার লাইন্সের একটি বিমানে ঢাকা ত্যাগ করেন। এ শিক্ষা সফরকে ঘিরে মাধ্যমে ইউনিয়নবাসীর আশা প্রত্যাশা রয়েছে অনেক।
২০০৬-২০০৭ অর্থবছরে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন মোঃ হাবিবুর রহমান হাবিব তৎকালীন সময়ে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে অধীনে তিনি চীন সফর করেছেন।
২০১৩-২০১৪ অর্থবছরে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন মোঃ হাবিবুর রহমান হাবিব স্থানীয় সরকারের অর্থায়নে সিঙ্গাপুরে ও ফিলিপাইনে সফরের সুযোগ পেয়েছিলেন।
পর পর তৃতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর, শুধু ইউনিয়ন পরিষদ নয়, বদলে যায় পুরো ইউনিয়নের চেহারা। ইউনিয়নবাসীর সকল চাওয়া পাওয়ার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে তথ্যসেবা কেন্দ্রটি। কি বিচিত্র। ইউনিয়ন পরিষদের প্রবেশ গেটে গেলেই চোখ জুড়িয়ে মন ভরে যায়। সারি-সারি পরিবেশ বান্ধব ফল ও ফুলের গাছের সাথে পাল্লা দিয়ে এগিয়ে চলছে মোগলহাট ইউনিয়নের উন্নয়ন কর্মপরিধি। চেয়ারম্যানের কার্যালয়, সচিবের কার্যালয়, সদস্যবৃন্দের মিলনায়তন, কমিউনিটি হলরুম, গ্রাম্য আদালত, রেষ্টরুম, ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র ও গুরুত্বপূর্ন কিছু সরকারী অফিস। ইউনিয়নের ধরলা ভাঙ্গনরোধ, পানিবন্দীদের খাবার বিতরণ, রাস্তা-ঘাট পাকাকরণ, মসজিদ-মন্দির, স্কুল-মাদরাসার উন্নয়ন, ইউনিয়নবাসীর নানাবিধ কাজের জন্য সবসমায় ভীড় লেগেই থাকে তার কাছে। আর তিনি এসব কাজে বিরক্তমনে না করে বরং এসব মানুষের সেবা করতে পেরে নিজেকে গর্বিত বোধ মনে করেন। ফলে মোগলহাট ইউনিয়ন পরিষদসহ চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব এর সুখ্যাতি ছড়িয়ে পড়েছে গোটা জেলায়।
এলাকাবাসী শ্রী মনিন্দ্রনাথ সরকার মনি বলেন, সুন্দর ও সফল ভাবে ১০দিন বিদেশ সফর শেষে জেলা শ্রেষ্ঠ চেয়ারম্যান আমাদের মাঝে ফিরে আসুক এমন প্রার্থনাই করছি। আমরা মোগলহাট ইউনিয়নবাসী, আমাদের আশা প্রত্যাশা পুরনের প্রতীক, ইউনিয়ন আওয়ামীলীগের অন্যতম কর্নধর ও চৌকোষ ব্যক্তিত্ব হিসেবে হাবিবুর রহমান হাবিব এর নেতৃত্ব কোন বিকল্প নেই। ফলে সারাদেশের ন্যায় মোগলহাট ইউনিয়নটির উন্নয়ন ও প্রসার ঘটবে নিংসন্দেহে।
এ ব্যাপারে ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব বলেন, আমাকে আবারও জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। আর এজন্য ১০দিনের শিক্ষা সফরের মালেশিয়া ও ফিলিপাইনে সুযোগ পাওয়ায় মোগলহাট ইউনিয়নবাসীসহ জেলা বাসীর কাছে দোয়া কামনা করছি।
Reactions

Post a Comment

0 Comments