Ticker

6/recent/ticker-posts

গরু মোটাতাজাকরণ ওষুধ বিক্রির দায়ে ৫ জনের দণ্ড


গরু মোটাতাজাকরণ ওষুধ বিক্রির দায়ে রাজধানীর মোহাম্মদপুরে ৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। পরে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত একজনকে ৬ মাসের কারাদণ্ড ও বাকিদের মোট ৯ লক্ষ টাকা জরিমানা করেন।



শনিবার দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে ও প্রাণিসম্পদ অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদফতর ও বিএসটিআই’র সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।



এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-২ এর উপ-পরিচালক মো. মাহবুব আলম, সিনিয়র এএসপি মো. মাহমুদুর রশিদ ও এএসপি ফয়সাল মাহমুদ; প্রাণিসম্পদ অধিদফতরের সহকারি পরিচালক ডা. মো. কোহিনুর ইসলাম, ওষুধ প্রশাসন অধিদফতরের ড্রাগ সুপার রাজিবুল হাবিব এবং বিএসটিআই এর ফিল্ড অফিসার শাহিদুল ইসলাম।





রাজধানীর মোহাম্মদপুর এলাকায় নবীনগর হাউজিং এ ‘মায়ের দোয়া ফার্মেসি’তে দেখা যায় গরু মোটাতাজাকরণের উদ্দেশ্যে বিক্রির জন্য মজুদ অবস্থায় ভারতীয় ট্যাবলেট মজুদ করা হয়েছে। সেখানে বিপুল পরিমাণ ভারতীয় বিক্রয় নিষিদ্ধ ওষুধসহ হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত কোম্পানির ওষুধ জব্দ করা হয়।



ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ অনেক ওষুধসহ বিনামূল্যে বিতরণের জন্য প্রস্তুতকৃত সরকারি ওষুধ পাওয়া যায়। ফার্মেসির মালিক মো. নাইম উদ্দিনকে দোষ স্বীকারের ভিত্তিতে দি ড্রাগ এ্যাক্ট, ১৯৪০ এর ১৮(সি)/২৭ ধারা মোতাবেক ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।



এছাড়া ভ্রাম্যমাণ আদালত সাতমসজিদ হাউজিং, মোহাম্মদপুরস্থ মীম বেকারীতে অভিযান পরিচালনাকালে অস্বাস্থ্যকর পরিবেশে, ক্ষতিকর এ্যামোনিয়া ব্যবহৃত বিস্কুট, কেক, চানাচুর সহ বেকারি খাদ্যসামগ্রী জব্দ করে। এঘটনায় প্রতিষ্ঠানটির মালিক হামিদা বেগম (৩০) কে আটক ও  সাড়ে তিনি লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।



এছাড়াও মোহাম্মদী হাউজিং হক ব্রেড এন্ড ফুড প্রোডক্টস বেকারীর ম্যানেজার আবুল কাসেম (৩৮) কে আটক ও দেড় লাখ টাকা জরিমানা, অনাদায়ে ০২ (দুই) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
Reactions

Post a Comment

0 Comments